ফটো গ্যালারি

তিন দিনের সফরে ওয়াশিংটনে ইমরান খান

তিন দিনের সফরে ওয়াশিংটনে ইমরান খান \

আন্তর্জাতিক ডেস্ক : তিনদিনের সফরে গত শনিবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে পা রাখেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এই সফরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করবেন ইমরান খান।

ডনের এক প্রতিবেদন অনুযায়ী, প্রধানমন্ত্রী ইমরান খানের এই সফরে তার সফরসঙ্গী হয়েছেন, পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, আন্তঃগোয়েন্দা বাহিনীর (আইএসআই) মহাপরিচালক ফায়েজ হামিদ এবং প্রধানমন্ত্রীর বাণিজ্য উপদেষ্টা আব্দুর রাজ্জাক দাউদ।

এই প্রথম দুই শীর্ষ জেনারেল হোয়াইট হাউস সফরে প্রধানমন্ত্রী ইমরান খানের সফরসঙ্গী হলেন। নানা দিক থেকে প্রধানমন্ত্রী ইমরানের এই সফর পাকিস্তানের জন্য বেশ গুরুত্বপূর্ণ।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের অফিসিয়াল টুইটার থেকে এক টুইটে জানানো হয়েছে, যে মুহূর্তটির জন্য সবাই অপেক্ষা করছিল সেটাই হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমন্ত্রণে তিনদিনের সফরে যুক্তরাষ্ট্রে পা রেখেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। আগামী ২২ জুলাই প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বৈঠক করবেন ইমরান। অপরদিকে মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন কামার জাভেদ বাজওয়া।

শুক্রবার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) তরফ থেকে জানানো হয়েছে, এই সফরে আফগানিস্তান এবং দক্ষিণ এশিয়ায় শান্তি প্রতিষ্ঠার বিষয়ে ট্রাম্পের সঙ্গে আলোচনা করতে পারেন ইমরান খান। খরচ কমাতে এই সফরে যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাক রাষ্ট্রদূতের বাসবভনে অবস্থান করবেন ইমরান খান। একই সঙ্গে কম খরচের জন্য তিনি কাতার এয়ারওয়েজের বাণিজ্যিক ফ্লাইটে করে যুক্তরাষ্ট্রে পাড়ি দেন।

মন্তব্য করুন

আরো সংবাদ