ফটো গ্যালারি

আসছে না জিম্বাবুয়ে, আফগানিস্তানকে নিয়ে হবে দ্বিপাক্ষিক সিরিজ

আসছে না জিম্বাবুয়ে, আফগানিস্তানকে নিয়ে হবে দ্বিপাক্ষিক সিরিজ \

ক্রীড়া ডেস্ক: গেল সপ্তাহে অনির্দিষ্টকালের জন্য জিম্বাবুয়ে ক্রিকেটের আন্তর্জাতিক সদস্যপদ বাতিল করেছে আইসিসি। ফলে সেপ্টেম্বরে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে না জিম্বাবুয়ে। স্বাগতিক বাংলাদেশের সঙ্গে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে হওয়ার কথা ছিল এই ত্রিদেশীয় সিরিজ। যেহেতু জিম্বাবুয়ে নেই তাহলে কি সিরিজটি হবে না?

রবিবার (২১ জুলাই) বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেছেন, জিম্বাবুয়ের চাওয়াতেই সেপ্টেম্বরে আফগানিস্তানের সঙ্গে তাদের নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করেছে বিসিবি। যদি জিম্বাবুয়ে আসতে না চায় তবে আফগানিস্তানকে নিয়ে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে টাইগাররা। দেশের গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।

আইসিসির ফিউচার ট্যুর পোগ্রাম (এফটিপি) অনুযায়ী সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। জিম্বাবুয়ে বোর্ডের আবেদনের প্রেক্ষিতে তাদের নিয়ে ঐ দ্বিপাক্ষিক সিরিজের পরিবর্তে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করে বিসিবি।

জিম্বাবুয়ের বাংলাদেশে সফর নিয়ে এখনো নিশ্চিত কিছু বলছে না বিসিবি। কারণ আইসিসির ইভেন্টে জিম্বাবুয়ের খেলতে বাধা থাকলেও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পারবে তারা। এ নিয়ে নিজামউদ্দিন চৌধুরী বলছেন, ‘যেহেতু তাদের সঙ্গে (জিম্বাবুয়ের বোর্ড প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহীর সঙ্গে) কিছু কথা হয়েছে। আমরা চেষ্টা করব তাদের সঙ্গে যোগাযোগ করার। কিছু সময় লাগবে জিম্বাবুয়ের। ৭-১০ দিনের মধ্যে জানাতে পারবে ওদের অবস্থানটা কী হবে। ১৯ তারিখ যেহেতু এই মিডিয়া রিলিজটা এসেছে, এর আলোকেই আমরা ঠিক করব কী করতে যাচ্ছি।’

উল্লেখ্য, আগামী ১৪ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি দিয়ে ত্রিদেশীয় সিরিজটি শুরু করার কথা বাংলাদেশের। তবে জিম্বাবুয়ে না থাকায় সিরিজের সূচিতে পরিবর্তন আসতে পারে।

মন্তব্য করুন

আরো সংবাদ