ফটো গ্যালারি

৭ দিনের মধ্যে শিমুল বিশ্বাসের পাসপোর্ট আবেদন নিষ্পত্তির নির্দেশ

৭ দিনের মধ্যে শিমুল বিশ্বাসের পাসপোর্ট আবেদন নিষ্পত্তির নির্দেশ \

এওয়ান নিউজ: কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী শিমুল বিশ্বাসের নতুন পাসপোর্ট সরবরাহের আবেদন আগামী ৭ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।একইসঙ্গে বিএনপির এই নেতাকে কেন পাসপোর্ট দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আগামী দুই সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক ও পাবনার আঞ্চলিক সহকারী পরিচালকসহ ৪ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে। সোমবার (২২ জুলাই) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে শিমুলের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও এম মাসুদ রানা।

শুনানি শেষে আইনজীবী মো. মাসুদ সাংবাদিকদের জানান, চলতি বছরের ৪ জুন শিমুল বিশ্বাস পাসপোর্টের জন্য আবেদন করেন। এরপর পাসপোর্ট অফিস থেকে তাকে একটি স্লিপ দেয়া হয়। স্লিপ অনুযায়ী অফিসে পাসপোর্ট নিতে গেলে না দিয়ে বলা হয়, শিমুল বিশ্বাস বিএনপি নেতা। বিএনপি নেতা হিসেবে তাকে পাসপোর্ট দেয়া যায় কি না তা বিবেচনা করার জন্য পুলিশ হেডকোয়ার্টারের মতামত জানতে চাওয়া হয়। এ বিষয়ে কোনও মতামত আসেনি। তারপর পাসপোর্ট না পাওয়ায় হাইকোর্টে আবেদন করা হয়। শুনানি নিয়ে আদালত এই আদেশ দেন।

মন্তব্য করুন

আরো সংবাদ