ফটো গ্যালারি

রাজধানীর দুই সিটির স্বাস্থ্য কর্মকর্তাদের হাইকোর্টে তলব

রাজধানীর দুই সিটির স্বাস্থ্য কর্মকর্তাদের হাইকোর্টে তলব \

নিজস্ব প্রতিবেদক: রাজধানী ঢাকায় ভয়াবহ ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে ব্যর্থতার প্রমান দেয়ায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের স্বাস্থ্যবিষয়ক প্রধান কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ২৫ জুলাই তাদের আদালতে সশরীরে হাজির হয়ে মশা নিধনে ব্যর্থতার কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে।

সোমবার (২২ জুলাই) বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মোহাম্মদ সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। মশার বিষয়ে এক শুনানির পর সোমবার এই দুই সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তাকে তলব করা হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সায়রা ফাইরোজ। এসময় তিনি রাজধানীর দুই সিটি করপোরেশনের পক্ষে আদালতে প্রতিবেদন দাখিল করেন এবং এর ওপর শুনানি করেন।

এর আগে গত ১৪ জুলাই মশা নিধনে ২৪ ঘণ্টার মধ্যে পদক্ষেপ গ্রহণের জন্য ঢাকার দুই মেয়রকে নির্দেশ দিয়েছিলেন এই বেঞ্চ। ২২ জুলাইয়ের মধ্যে এ বিষয়ে নেয়া পদক্ষেপ আদালতকে জানাতেও বলা হয়েছিল।

একইসঙ্গে নাগরিকদের ডেঙ্গু, চিকুনগুনিয়াসহ এ ধরনের রোগে আক্রান্ত হওয়া বন্ধ করতে এবং এডিস মশা নির্মূলে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন আদালত।

এরপর অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি আদালতকে অবহিত করতে বলা হয় এবং মামলার শুনানির সোমবার (২২ জুলাই) দিন ধার্য রেখেছিলেন।

মন্তব্য করুন

আরো সংবাদ