ফটো গ্যালারি

বন্যা কবলিতদের পাশে না দাঁড়িয়ে বন্যা নিয়ে রাজনীতি করছে বিএনপি: এনামুল হক শামীম

বন্যা কবলিতদের পাশে না দাঁড়িয়ে বন্যা নিয়ে রাজনীতি করছে বিএনপি: এনামুল হক শামীম \

স্টাফ রিপোর্টার: পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বন্যা কবলিতদের পাশে না দাঁড়িয়েবন্যা নিয়ে রাজনীতি করছে বিএনপি। তারা প্রাকৃতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ায়। তারা সব কিছুতেই রাজনৈতিক ইস্যু খোঁজে। এ কারণেই জনগণ তাদের বারবার প্রত্যাখান করছে। আর মানবতার মা বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমানুষের জন্য রাজনীতি করেন। তিনি ক্ষমতায় থাকলে বাংলাদেশের মানুষ নিরাপদে ও শান্তিতে থাকে। যখনই দেশে কোন প্রাকৃতিক দূর্যোগ, বন্যা হয়েছে। তাই তিনি নিজেই দেশের বন্যা পরিস্থিতি মনিটরিং করছেন। তার নিদের্শ অনুযায়ী ঘরে ঘরে ত্রাণ পৌঁছানো হচ্ছে ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে। সরকার বন্যার্তদের সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছে। তাই জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকতে একজন মানুষও না খেয়ে মারা যাবে না।

সোমবার দিনব্যাপী টাঙ্গাইল জেলার কালিহাতি, সিরাজগঞ্জের কাজীপুরের নাটুয়াপাড়া ও খাসরাজবাড়ী বন্যা নিয়ন্ত্রণ কার্যক্রম পরিদর্শন ও মতবিনিময়,মাইঝবাড়ী ইকোপার্কে বন্যার্তদের ত্রাণ বিতরণ, বগুড়া জেলা দূযোর্গ ব্যবস্থাপণা কমিটি সভা ও সারিয়াকান্দি উপজেলার কালিতলা গেøায়েন এলাকায় বন্যা পরিস্থিতি পরিদর্শণ এবং ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন। এরআগে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম সিরাজগঞ্জের কাজীপুরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।

এসময় উপস্থিত ছিলেন, ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বগুড়া-১ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আব্দুল মান্নান, বগুড়া- ৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান, টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য মো. হাসান ইমাম খান সোহেল হাজারী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান মকবুল হোসেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক জহির সিকদার, বগুড়ার সরিষাকান্দি উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিসেস মান্নান প্রমূখ।

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম আরও বলেন, বাংলাদেশকে এগিয়ে নিতে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। আওয়ামী লীগ মানবতার দল। সরকারের সঙ্গে দল সম্পৃক্ত হলে মানুষ বেশি সেবা পাবে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে বন্যা মোকাবিলায় মানুষের পাশে দাঁড়াতে হবে। বন্যা দুর্গত অঞ্চলে ত্রাণের কোনো সমস্যা নেই। বগুড়ার উন্নয়নে কয়েক হাজার কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। আগামীতে জেলা ভিত্তিক বাজেট তৈরি করবে সরকার। গত ১০ বছরে বগুড়া দেশের যে উন্নয়ন হয়েছে তা অন্য সময়ে তা হয়নি।

তিনি আরও বলেন, বগুড়ার বাঙালি, নাগর ও যমুনা নদীর ভাঙন রোধ করতে সরকার বেশ কিছু পরিকল্পনা নিয়েছে। এই পরিকল্পনাগুলো বাস্তবায়িত হলে ভবিষ্যতে এ জেলায় বন্যার ঝুঁকি অনেকাংশে কমে যাবে।

মন্তব্য করুন

আরো সংবাদ