ফটো গ্যালারি

ঈদযাত্রায় মহাসড়কে ভোগান্তির জন্য দুঃখ প্রকাশ ওবায়দুল কাদেরের

ঈদযাত্রায় মহাসড়কে ভোগান্তির জন্য দুঃখ প্রকাশ ওবায়দুল কাদেরের \

নিজস্ব প্রতিবেদক: ঈদযাত্রায় মহাসড়কে ভোগান্তির জন্য দুঃখ প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ রবিবার (১১ আগস্ট) সকালে রাজধানীর সায়দাবাদ টার্মিনালে ঈদযাত্রা পর্যবেক্ষণে আসেন মন্ত্রী। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, বৈরি আবহাওয়া ও পশুবাহী গাড়ির কারণে সমস্যার সৃষ্টি হয়েছে। তবে ঢাকা সিলেট, ঢাকা চট্টগ্রাম মহাসড়কে কোন ভোগান্তি হয়নি। কেবল ঢাকা টাঙ্গাইল মহাসড়কের কিছু অংশে যানজটের সৃষ্টি হয়েছে। এই পয়েন্টেই কেবল সমস্যা। সারাদেশে পরিস্থিতি ভালো ছিল। একটিমাত্র রুটের একটি অংশে দুর্ভোগ সৃষ্টি হয়েছে। সে কারণে টার্মিনালেও খানিক দুর্ভোগ হয়েছে। টাঙ্গাইল অংশে দুর্ভোগের জন্য আন্তরিকভাবে দুঃখিত।

তিনি আরও বলেন, সারাদেশে ঘরমুখো মানুষ নির্বিঘ্নেই যাত্রা করেছেন। ভিজিলেন্স টিম অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। সারাদেশের চিত্র ভালো। একটা পয়েন্টে সমস্যা হয়েছে। ঢাকা এলেঙ্গা চার লেনের রাস্তা দুই লেনে গিয়ে পড়ার কারনেই চাপ সৃষ্টি হয়েছে। এটা সাময়িক কষ্ট। রং সাইডেও অনেক গাড়ি চলে এসেছে।

এসময় এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত চার লেন করার পরিকল্পনা চলছে বলে জানান মন্ত্রী। দুপু‌রের পর টাঙ্গাইল মহাসড়‌কে প‌রি‌স্থি‌তির উন্ন‌তি হ‌বে ব‌লে তি‌নি আশাবাদ ব্যক্ত ক‌রেন।

উল্লেখ্য, অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতু থেকে পাকুল্লা পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার সড়ক জুড়ে খণ্ড খণ্ড যানজটের সৃষ্টি হয়েছে। একই সঙ্গে ৪০ কিলোমিটারে খুবই ধীরগতিতে থেমে থেমে চলছে যানবাহন। যানজটের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে দূর পাল্লার যাত্রীদের।

মন্তব্য করুন

আরো সংবাদ