ফটো গ্যালারি

নকল হইতে সাবধান!

নকল হইতে সাবধান! \

বিনোদন ডেস্ক: প্রতিদিনই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঈর্ষণীয় হারে বাড়ছে তারকাদের ভক্ত সংখ্যা। কিন্তু সেই ভক্তদের সবাই কি আসল? এত ভক্তের ভিড়ে কে আসল, কে নকল বোঝা সত্যিই কঠিন। সম্প্রতি এক জরিপে দেখা গেছে, বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া এবং দীপিকা পাড়ুকোনের ইনস্টাগ্রাম ভক্তের তালিকায় নকলের সংখ্যাও কম নয়!

দশজনের একটি তালিকা প্রকাশ করা হয়েছে ওই জরিপে। সেখানে দীপিকার অবস্থান ষষ্ঠ, প্রিয়াঙ্কা রয়েছেন দশ নম্বরে। ভারতীয়দের মধ্যে তারা দুজনই রয়েছেন এই তালিকায়।

বলা হচ্ছে, ইনস্টাগ্রামে দীপিকার ভক্তদের মধ্যে ৪৮ শতাংশই নকল। প্রিয়াঙ্কার ভক্তদের মধ্যে নকলের সংখ্যা ৪৬ শতাংশ। কিছুদিন আগেই ইনস্টাগ্রামে ছবি দিয়ে আয়ের তালিকায় ভারতীয়দের মধ্যে শীর্ষে ছিলেন প্রিয়াঙ্কা। কারণ তার ফলোয়ার সংখ্যা। কিন্তু সেখানেই যে শুভঙ্করের ফাঁকি সেটা কে জানতো!

সামাজিক যোগাযোগ মাধ্যমের গুরুত্ব বর্তমান সময়ে অনস্বীকার্য। অনেককিছুই নির্ধারিত হয় এরমাধ্যমে। সুতরাং সেখানে ভক্তের সংখ্যাটাও গুরুত্বপূর্ণ। কার ছবিতে কয়টা লাইক, শেয়ার, কমেন্ট সব কিছুই বিবেচনা করা হয়। সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, তারকাদের প্রচারণা ব্যবস্থাপকরা এই নকল ভক্তের বিষয়টি দেখাশোনা করেন।

জরিপ অনুযায়ী, সবচেয়ে বেশি নকল ভক্ত যুক্তরাষ্ট্রের উপস্থাপক এলেন ডিজেনেরসের, তার ভক্তদের ৫৮ শতাংশই ফেক ফলোয়ার্স তার। তালিকায় রয়েছেন কার্দাশিয়ান বোনেরা। কোর্টনির ৪৯ শতাংশ, কিম এবং কোলের পরিসংখ্যান ৪৪ শতাংশ। রয়েছেন কেটি পেরি, মাইলি সাইরাস এবং আরিয়ানা গ্রান্দে। উল্লেখ্য, নারী তারকাদেরই নকল ভক্ত বা ফেক ফলোয়ারের সংখ্যা বেশি।

মন্তব্য করুন

আরো সংবাদ