ফটো গ্যালারি

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে রুমানাকে পাচ্ছে না বিসিবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে রুমানাকে পাচ্ছে না বিসিবি \

স্পোর্টস ডেস্ক: নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে অলরাউন্ডার রুমানা আহমেদকে পাচ্ছে না বাংলাদেশ। চোটের কারণে প্রতিযোগিতা থেকে ছিটকে গেছেন ২৮ বছর বয়সী এই তারকা। বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নেওয়ার মঞ্চে তার না থাকাটা বাংলাদেশের জন্য বিশাল একটা ধাক্কাই বটে।

শুক্রবার (৯ অগাস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী উইংয়ের ম্যানেজার নাজমুল আবেদিন ফাহিম সাংবাদিকদের কাছে জানিয়েছেন, হাঁটুতে চোট পেয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক রুমানা। ফলে বাছাইপর্বে অংশ নিতে স্কটল্যান্ডে যাওয়া হচ্ছে না তার।

ফাহিম যোগ করেছেন, ‘তিনি যেহেতু একজন অভিজ্ঞ ক্রিকেটার, তাই এটা বাংলাদেশের জন্য বড় একটা ক্ষতি। মাঠে তার মতো অভিজ্ঞ খেলোয়াড়ের অভাবটা আমরা অনুভব করব।’

নারী টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক রুমানা। তার নামের পাশে রয়েছে ৬৬৩ রান। উইকেট শিকারের তালিকায় সবার উপরেই তিনি। নিজের ঝুলিতে পুরেছেন ৫২ উইকেট। আইসিসির গেল বছরের বর্ষসেরা নারী টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছিলেন তিনি।

বিশ্বকাপের বাছাইপর্ব শুরুর দিনই ‘এ’ গ্রুপে আগামী ৩১ অগাস্ট বাংলাদেশ স্কটল্যান্ডের ফোরফারশায়ার ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে পাপুয়া নিউগিনির। এরপর ১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র ও ৩ সেপ্টেম্বর স্বাগতিক স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

বাছাইপর্বে ‘বি’ গ্রুপে খেলবে আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস ও থাইল্যান্ড। এই গ্রুপে থাকার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু আইসিসি টুর্নামেন্টে অংশ নিতে বাধা থাকায় তাদের বদলে সুযোগ পেয়েছে নামিবিয়া।

বাছাইপর্বের আগে নেদারল্যান্ডসে ১০ দিনের একটি প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশের নারীরা। সেখানে তারা খেলবে চারটি প্রস্তুতি ম্যাচ। নেদারল্যান্ডসের উদ্দেশে দল দেশ ছাড়বে ১৫ অগাস্ট।

আগামী বছরের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের মূল আসর। গেল আসরের বাছাইতে চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে খেলেছিল বাংলাদেশ। এবারও দুই গ্রুপের সেরা চার দল খেলবে সেমিফাইনাল। আর ফাইনালে ওঠা দুই দল পাবে বিশ্বকাপের টিকিট।

মন্তব্য করুন

আরো সংবাদ