ফটো গ্যালারি

এক ম্যাচ হাতে রেখেই ভারতকে সিরিজ জেতালেন কোহলি!

এক ম্যাচ হাতে রেখেই ভারতকে সিরিজ জেতালেন কোহলি! \

স্পোর্টস ডেস্ক: ধারণা করা হচ্ছে ওয়ানডেতে ক্রিস গেইলের এটিই শেষ ম্যাচ। যদিও ম্যাচের আগে-পরে কোনো ধরনের ঘোষণা দেননি এই তারকা ব্যাটসম্যান। তবে আউট হওয়ার পর দর্শক, সতীর্থ ও প্রতিপক্ষ দল থেকে তিনি যেভাবে অভিবাদন পেলেন, তাতেই বোঝাই যায় এটিই তার ক্যারিয়ারের শেষ ওয়ানডে।

বিদায়ী ম্যাচে নিজের রূপেই ছিলেন গেইল, তুলেছেন ক্যারিবিয়ান ঝড়। যদিও জয় দিয়ে শেষ করতে পারেননি। বিরাট কোহলির অন্যবদ্য সেঞ্চুরিতে বৃষ্টি আইনে ৬ উইকেটে জিতে তিন ম্যাচ সিরিজে ২-০তে জয় পেল ভারত। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।

বুধবার পোর্ট অব স্পেনে মুখোমুখি হয় দু’দল। যেখানে প্রথমে ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজ বৃষ্টির কারণে ৩৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪০ রান করে। জবাবে সমান ওভারে ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে ভারতের লক্ষ্য দাঁড়ায় ২৫৫। তবে ১৫ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে জয় পায় টিম ইন্ডিয়া।

২৫৫ রানের টার্গেটে খেলতে নেমে টানা দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরি করে ভারতে জেতা অধিনায়ক কোহলি। ক্যারিয়ারের ৪৩তম ওডিআই সেঞ্চুরি করা এই তারকা ৯৯ বলে ১৪টি চারের সাহায্যে ১১৪ করে অপরাজিত থাকেন। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪১ বলে ৬৫ করেন শ্রেয়াস আইয়ার।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে এভিন লুইসের সঙ্গে ঝড়ো ব্যাটিংয়ে ১০.৫ ওভারে ১১৫ রান তোলেন গেইল। ২৯ বলে ৪৩ করেন লুইস। তবে আক্রমণাত্মক ব্যাটিং করা গেইল ৪১ বলে ৮টি চার ও পাঁচটি ছক্কায় ৭২ করে খলিল আহমেদের বলে বিদায় নেন।

ভারতীয় বোলারদের মধ্যে খলিল তিনটি ও মোহাম্মদ শামি দুটি উইকেট দখল করেন। ম্যাচ ও সিরিজ সেরার পুরস্কার হাতে তোলেন বিরাট কোহলি।

মন্তব্য করুন

আরো সংবাদ