ফটো গ্যালারি

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন \

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০১৯ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ ১৫ আগস্ট দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করছে।

১৫ আগস্ট বৃহস্পতিবার ভোরে কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, সকাল ৮ টায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে সমাবেশ ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে লায়ন মো. গনি মিয়া বাবুল বলেন, বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। বঙ্গবন্ধুর আদর্শ দেশের সর্বস্তরে বাস্তবায়নে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। সন্ত্রাস-জঙ্গীবাদমুক্ত নিরাপদ ও সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ ও অনুকরণ করা অপরিহার্য। তিনি আরো বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। এই লক্ষ্যে পাঠ্যপুস্তকে বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনীমূলক লেখা আরো অধিক অন্তর্ভূক্ত করা প্রয়োজন।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম তালুকদার, প্রচার সম্পাদক এড. খান চমন-ই-এলাহী, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিল, সংগঠনের নির্বাহী সদস্য মো. মাসুদ আলম, সদস্য আনজুমান আরা তন্নী, মো. আনোয়ার হোসেন, মো. কামাল হোসেন, নুরুল ইসলাম বাবুল প্রমুখ।

মন্তব্য করুন

আরো সংবাদ