ফটো গ্যালারি

ভোলায় জাতীয় শোক দিবস পালিত

ভোলায় জাতীয় শোক দিবস পালিত \

ভোলা প্রতিনিধি: ভোলায় জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালি ও আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যু ও জাতীয় শোক দিবস। বৃহস্পতিবার(১৫আগস্ট) সকালে ভোলা জেলা আ’লীগের, আয়োজনে দলীয় কার্যালয় থেকে একটি শোক র‌্যালি বের করা হয় ও জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি শোক র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালিতে আ’লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।

এসময় উপস্থিত ছিলেন ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি দোস্ত মাহামুদ, সহ-সভাপতি হামিদুল হক বাহালুল মোল্লা, যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকীব, এনামুল হক আরজু, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, জেলা আ’লীগের ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মো. শফিকুল ইসলাম, ভোলা সদর উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো. আজিজুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ১৫ আগস্ট ঘাতকরা ভেবেছিল বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করলেই তাঁর নাম মুছে ফেলা যাবে। তারা এ কথা বুঝেনি যে বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বাংলাদেশ এবং বঙ্গবন্ধুকে কখনো আলাদা করা যাবে না। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু জাতীর কাছে স্মরনীয় হয়ে থাকবেন।

এর আগে জেলা আ’লীগের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এছাড়াও ভোলা জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের আয়োজনে পৃথক পৃথক র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক জনাব মাসুদ আলম সিদ্দিকী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ও জেলা সিভিল সার্জন রথীন্দ্রনাথ, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) শাফিন মাহমুদ প্রমূখ। এ সময় আরো উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ। এসময় তারা বঙ্গবন্ধু ও তার নিহত পরিবারবর্গের প্রতি শ্রদ্ধা জানানোর উদ্দেশে সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।এদিকে ভোলা জেলার ৭টি উপজেলায় আ’লীগের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এবং প্রশাসনের পক্ষ থেকেও শোক দিবস পালিত হয়।

মন্তব্য করুন

আরো সংবাদ