ফটো গ্যালারি

জাতীয় শোক দিবসে আনোয়ারা-চাতরী চৌমহনী বাজারে ভূমিমন্ত্রী জাবেদ

‘বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল এদেশের বঞ্চিত ও শোষিত বাঙালির মুক্তির জন্য’

‘বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল এদেশের বঞ্চিত ও শোষিত বাঙালির মুক্তির জন্য’ \

জে.জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধি: বঙ্গবন্ধু কখনও নিজের কথা চিন্তা করেননি। বাঙালির অধিকারের কথা ভেবেই জীবনের ১৭টি বছর কারাগারে কাটিয়েছেন। তিনি দেশ ও জনগণের কথা ভেবেই ভারতের প্রধানমন্ত্রীকে দিয়ে মিত্র বাহিনীকে সাথে সাথে ভারতে ফিরিয়ে দিয়েছিলেন।তিনি কখনও অন্যায়ের কাছে মাথা নত করেননি। ছোট বেলা থেকেই তিনি অন্যায়ের প্রতিবাদ করে এসেছেন। দরিদ্র ও গরীব মানুষের জন্য নিজেকে উজাড় করে দিয়েছেন।

বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল এদেশের বঞ্চিত ও শোষিত বাঙালির মুক্তির জন্য। সুন্দর একটি দেশ গঠনই তাঁর স্বপ্ন ছিল। বঙ্গবন্ধুর সুযোগ্য ও দৃঢ় নেতৃত্বের কারণেই মাত্র ৯ মাসে বাঙালি স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছিলো। আর ৭৫ এ ১৫ আগষ্ট ঘাতকেরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি, হত্যা করেছে একটি রাষ্ট্রকে।

আজ বৃহস্পতিবার বিকালে চট্টগ্রামের আনোয়ারা-চাতরী চৌমহনী বাজারে আনোয়ারা কর্ণফুলী দুই উপজেলার যৌথ আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় মাননীয় ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এসব কথা বলেন।

আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের এডহক কমিটির সদস্য ফজলুল করিম চৌধুরী বাবুল, কলিম উদ্দিন ও কর্ণফুলীর যুগ্ন সম্পাদক আমির আহমদের যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ফারুক চৌধুরী, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, আওয়ামী লীগের সাবেক সভাপতি শামসুদ্দিন আহমদ চৌধুরী, বাহা উদ্দিন খালেক শাহাজী, ইঞ্জিনিয়ার ইসলাম আহমদ, জুলধার ইউপি চেয়ারম্যান রফিক আহমদ, মো. সোলাইমান, ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, মো. নুরুচ্ছাফা, যুবলীগ নেতা সোলাইমান তালুকদার, ওসমান গণি রাসেল, শাহেদুর রহমান, বানেজা বেগম, পারভিন হাবিবা, সাজিয়া সুলতানা, মো. সৈয়দ, জাফর ইকবাল তালুকদার ও দক্ষিণ জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক আবু তাহের প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, যুবলীগ, শ্রমিক লীগ স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আরো সংবাদ