ফটো গ্যালারি

নিশিতা গাইলেন ‘মুজিবের দুই কন্যা’, কাঁদলেনও

নিশিতা গাইলেন ‘মুজিবের দুই কন্যা’, কাঁদলেনও \

বিনোদন ডেস্ক : ‘এক সকালে খবর পেলেন নেই বেঁচে আর স্বজন/ দূর দেশেতে হাহাকারে কাঁদছে অনাথ দু বোন/ মন মানে না চায় ছুটে যায় তবুও যাওয়া হয় না/ কেমন ছিলেন সেদিনগুলোয় মুজিবের দুই কন্যা…’। কথাগুলো ‘মুজিবের দুই কন্যা’ শিরোনামের একটি গানের।

শোকাবহ ১৫ অগাস্টকে উপজীব্য করে ‘মুজিবের দুই কন্যা’ গানে কণ্ঠ দিয়েছেন সংগীতশিল্পী নিশিতা বড়ুয়া। ১৫ অগাস্ট জাতীয় শোক দিবসে নিজস্ব ইউটিউব চ্যানেল গানটির ভিডিও প্রকাশ করেন তিনি। অনুপ বড়ুয়ার লেখা এ গানের সুর ও সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ। হিমেল বড়ুয়ার সিনেমাটোগ্রাফিতে গানের ভিডিওতে মডেল হয়েছেন শিল্পী নিজেই।

নিশীতা বড়ুয়া বলেন, “গানটি গাওয়ার সময় ১৯৭৫ সালের দৃশ্যপটগুলো চোখের সামনে ভেসে উঠেছিল; গাইতে গিয়ে কেঁদে ফেলেছি। এমন একটি গানের সঙ্গে যুক্ত থাকতে পারাটাও আমার জন্য অনেক ভালোলাগার।”

অনুপ বড়ুয়া বলেন, ‘আসলে ৩২ নম্বর বাড়িতে বহুবার গিয়ে ফিরে এসেছি। মন বলত যদি কোনো দিন বঙ্গবন্ধুর জন্য কিছু করার সুযোগ হয়, কেবল তখনই ঢুকব এই বাড়িতে। এই বাড়ির প্রাচীর ছুঁয়ে চলে এসেছি অনেকবার। সেই আকাঙ্ক্ষা থেকে পথচলা আর চেষ্টা এবং জন্ম “মুজিবের দুই কন্যা” গানের।’

২০০৬ সালে সংগীত বিষয়ক রিয়েলিটি শো ‘ক্লোজআপ ওয়ান তোমাকে খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ সংগীতের জগতে পা রাখেন নিশিতা বড়ুয়া। ২০০৭ সালে ‘আমায় নিয়ে চলো’ শিরোনামে তার প্রথম একক অ্যালবাম প্রকাশ হয়।

মন্তব্য করুন

আরো সংবাদ