ফটো গ্যালারি

হজ পালন শেষে ফিরতে শুরু করেছে হাজিরা

হজ পালন শেষে ফিরতে শুরু করেছে হাজিরা \

নিজস্ব প্রতিবেদক: ৪১৮ জন হজযাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি হজ ফ্লাইট। এটি চলতি বছরের বিমানের প্রথম ফিরতি হজ ফ্লাইট।

শনিবার (১৭ আগস্ট) রাত ৮টা ৩৭ মিনিটে বিমানটি (বিজি-৩৫০২) রানওয়েতে অবতরণ করে। এর আগে দুপুর দেড়টার দিকে সৌদি এয়ারলাইন্সেরে একটি ফ্লাইট (এসবি ৮০৮) ৩৩৫ হজযাত্রী নিয়ে অবতরণ করে।

বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এতথ্য নিশ্চিত করেছেন। বিমানবন্দরে হজযাত্রীদের স্বাগত জানান সিভিল অ্যাভিয়েশন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তারা। বিমানে আগত হাজিরা ঢাকায় পৌঁছার পর ৫ লিটার করে জমজমের পানি বিমানবন্দর থেকে সংগ্রহ করবেন।

বিমানের এই ফ্লাইটটি সৌদী আরবের স্থানীয় সময় সকাল ১১টায় ঢাকার উদ্দেশ্যে জেদ্দা থেকে ছেড়ে আসে৷ বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ এয়ারলাইন্স ১৭ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ১৪৭টি ডেডিকেটেট ফ্লাইট ও ২৯টি শিডিউল ফ্লাইটসহ মোট ১৭৬টি ফিরতি হজ ফ্লাইট পরিচালনা করবে। এ বছর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৮১টি প্রি-হজ ফ্লাইটে সর্বোচ্চ রেকর্ড সংখ্যক ৬৬ হাজার ২৮৬ জন হজযাত্রীকে নিরাপদে সৌদি আরবে পৌঁছে দিয়েছে।

বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, পবিত্র হজের গুরুত্ব ও ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় অনুভূতিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সবার হজযাত্রা নিশ্চিত করেছে বিমান। নির্ধারিত লক্ষ্যমাত্রা ৬৩ হাজার ৫৯৯ জনের চেয়ে অতিরিক্ত ২৬৮৭ জন হজযাত্রী বেশি পরিবহন করেছে।

মন্তব্য করুন

আরো সংবাদ