ফটো গ্যালারি

অগ্নিকান্ডে নিঃস্ব পরিবারের পাশে দাঁড়াতে সরকারের প্রতি নিপুণ রায়ের আহ্বান

শুধু মিরপুর নয় দেশের কোনো দুর্যোগে পাশে দাঁড়াবে নারী ও শিশু অধিকার ফোরাম: সেলিমা রহমান

শুধু মিরপুর নয় দেশের কোনো দুর্যোগে পাশে দাঁড়াবে নারী ও শিশু অধিকার ফোরাম: সেলিমা রহমান \

নিজস্ব প্রতিবেদক: মিরপুরের ঝিলপাড়ের চলন্তিকা বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে বিএনপি।এ আগুনে হাজার পরিবার নিঃস্ব হয়ে গেছে। সেখানকার বেশ কিছু পরিবারের নারী ও শিশুদের মাঝে আর্থিক সহায়তা তুলে দিয়েছে বিএনপির একটি প্রতিনিধি দল।

রবিবার বিকেলে মিরপুর ৭ নম্বরের ঝিলপাড়ের চলন্তিকা বস্তিতে প্রাথমিক ভাবে ক্ষতিগ্রস্ত ৮০টি পরিবারের নারী-শিশুদের মাঝে নগদ অর্থ সহায়তা দিয়েছে বিএনপির নারী ও শিশু অধিকার ফোরাম, পরবর্তীতে দলের পক্ষ থেকে দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পর্যাক্রমে সহায়তা কার্যক্রম চালিয়ে যাবে।

সংগঠনের আহ্বায়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান ও সদস্য সচিব বিএনপির কেন্দ্রীয় নেতা নিপুণ রায় চৌধুরীর নেতৃত্বে এই অর্থ সহায়তা দেওয়া হয়।

এ সময় সেলিমা রহমান বলেন, আমাদের দলের পক্ষ থেকে নারী ও শিশু অধিকার ফোরাম নামের একটি কমিটি তৈরি করা হয়েছে, আমরা শুধু এখনই নয় দেশের যে কোনো জায়গায় যা কোনো দুর্যোগে আমরা পশে দাঁড়াবো । পাশাপাশি আমাদের একটি মেডিকেল টিম এখানে কাজ করে যাচ্ছে। এ সময় তিনি অভিযোগ করে বলেন, এ সরকার সকল জায়গায় ব্যার্থতার পরিচয় দিয়েছে।

নিপুণ রায় বলেন, ‘আমরা ক্ষতিগ্রস্ত ৮০টি পরিবারের নারী ও শিশুদের স্থানীয় নেতাকর্মীদের মাধ্যমে অর্থ সহায়তা দিয়েছি। আমাদের এই কাজে উৎসাহ দিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এ সময় আরো বলেন, এখানে আসে আমরা জানতে পেরেছি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা না খেয়ে দিন পার করছে, আমরা আর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, পাশাপাশি সকারের কাছে দাবি করছি অবিলম্বে ক্ষতিগ্রস্তদের পশে দাঁড়ান ।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, বিএনপি নেতা সৈয়দ আবুবকর সিদ্দিক সাজু, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফাহিমা নাসরীন মুন্নি, কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম জামাল, ফরিদা পারভীনসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

মন্তব্য করুন

আরো সংবাদ