ফটো গ্যালারি

কানাডায় আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের শোক দিবস পালন

জাতীয় শোক দিবস পালন করলো টরন্টোর বাংলাদেশ কনস্যুলেট জেনারেল

জাতীয় শোক দিবস পালন করলো টরন্টোর বাংলাদেশ কনস্যুলেট জেনারেল \

কানাডা থেকে শেখ আনোয়ার হোসেন: জাতীয় শোক দিবস পালন করলো টরন্টোর বাংলাদেশ কনস্যুলেট জেনারেল। ১৭ আগস্ট শনিবার বিকেল ৫টায় টরন্টোর রয়েল কানাডিয়ান লিজিয়ন (Royal Canadian Legion ) হলে আয়োজিত এই শোক সভা অনুষ্ঠিত হয় ।

সভায় আমন্ত্রিত অতিথিরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, আদর্শ ও অবদান তুলে ধরে বক্তারা বলেন বিদেশে পালিয়ে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের দেশে ফিরিয়ে আনতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করতে হবে।

তারা বলেন, এই দিনে আমাদের শপথ বঙ্গবন্ধুর যে খুনিদের আজও বিচারের রায় কার্যকর করা যায়নি, যারা লুকিয়ে আছে, পালিয়ে আছে, তাদের বিদেশ থেকে ফিরিয়ে আন্তে হবে এবং শেখ হাসিনার সরকারকে সবধরণের সহযোগিতা করতে হবে ।

অনুষ্ঠান শেষে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহিদ, বীর মুক্তিযোদ্ধা এবং জাতির পিতা ও তাঁর পরিবারের রুহের মাগফেরাত ও দেশের সুখ সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত হয় ।

এ সময় কানাডা আওয়ামী লীগ, অন্টারিও আওয়ামী লীগ, কুইব্যক আওয়ামী লীগ, কানাডা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা অংশ নেয়।

কানাডার ক্যালগেরিতে জাতীয় শোক দিবস পালিত

কানাডা থেকে শেখ আনোয়ার হোসেন: কানাডার ক্যালগেরির বাংলাদেশ সেন্টারে আলবার্টা আওয়ামী লীগের উদ্যোগে পালিত হল জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী। শোক সভার শুরুতে ১মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।

শোক সভায় বক্তরা বলেন , জাতির ইতিহাসে সবচেয়ে কলঙ্কিত দিন ১৫ আগস্ট। এই দিনে কলঙ্কলেপন করেছিল সেনাবাহিনীর কিছু বিপথগামী কর্মকতা আর ক্ষমতালিপ্সু কতিপয় রাজনীতিক।

আলবাটা আওয়ামী লীগের সভাপতি জাফর সেলিমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আব্দুল্লাহ রফিক, মিনু মঈনুল, মোঃ মোশাররফ হোসেন, নাজমুল আহসান, আলবার্টা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যানথনি জ্যাকবসহ আরও অনেকে।
এসময় কবিতা আবৃত্তি করেন জাহিদ হক ও তাশফীন হোসেন।

বক্তরা আরও বলেন, বঙ্গবন্ধুর পালাতক খুনিরা এখনাও বিদেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আন্তর্জাতিক আইনি সহায়তার মাধ্যমে তাদের গ্রেফতার করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে হবে।

সভা শেষে কাল রাতে নিহত সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন কাজী রহমান সুজা।

মন্তব্য করুন

আরো সংবাদ