ফটো গ্যালারি

বিএসইসি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি দুদক

বিএসইসি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি দুদক \

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের বিরুদ্ধে শেয়ারবাজারে কারসাজি করে অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগের সত্যতা পায়নি দুর্নীতি দমন কমিশনের (দুদক) গোয়েন্দা ইউনিট। সোমবার (২৬ আগস্ট) দুদকের ঊর্ধ্বতন সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, দুদকের গোপন গোয়েন্দা তথ্যানুসন্ধানে এর কোনো সত্যতা মেলেনি। এসইসি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এলে কমিশনের গোয়েন্দা ইউনিট আগস্টের প্রথম সপ্তাহেই তথ্য সংগ্রহ শুরু করে। এই কাজটি খুব গোপনে করলেও হঠাৎ করে ২১ আগস্ট বিষয়টি জানাজানি হয়ে যায়। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়। যদিও ওই সময় দুদক থেকে বিষয়টি নিশ্চিত করা হয়নি।

সূত্র আরও জানায়, গোয়েন্দা প্রতিবেদনটি কমিশনে উপস্থাপন করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, অভিযোগকরাীর কোনো অস্তিত্ব নেই। সে ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করেছেন। এটি একটি ভুয়া অভিযোগ।

অভিযোগের বিষয়ে বলা হয়েছে, খায়রুল হোসেনের বিরুদ্ধে যে সব অভিযোগ আনা হয়েছে, এর কোনো বিশ্বাসযোগ্য প্রমাণ পাওয়া যায়নি। দুদকের আরেকটি সূত্র জানায়, কমিশন গোয়েন্দা প্রতিবেদনটি আমলে নিয়ে অভিযোগটির গোপন তথ্যানুসন্ধান নথিভুক্ত করেছে।

মন্তব্য করুন

আরো সংবাদ