ফটো গ্যালারি

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার ইব্রাহীম বরখাস্ত

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার ইব্রাহীম বরখাস্ত \

নিজস্ব প্রতিবেদক: ‘অসদাচরণের’ দায়ে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বর্তমানে পুরান ঢাকার ওয়ারি বিভাগের দায়িত্বে থাকা এই পুলিশ কর্মকর্তা গত বছর পুলিশের লালবাগ বিভাগের প্রধানের দায়িত্বে ছিলেন। সে সময় নবাবপুর রোডে স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত শহীদ একেএম সামসুল হক খানের পরিবারের নামে বরাদ্দ করা জমি দখল করে ভবন ভেঙে ফেলা ও মালামাল লুট হয়, যা ঠেকাতে ভূমিকা না রাখার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সরকারি কর্মচারী বিধিমালা ২০১৮ এর ১২(১) ধারা অনুযায়ী ইব্রাহীম খানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়। সাময়িক বরখাস্ত থাকাকালে তিনি পুলিশ সদর দপ্তরে সংযুক্ত থাকবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

তার বিরুদ্ধে কেন এই ব্যবস্থা নেওয়া হল, তা জানতে স্বরাষ্ট্রমন্ত্রী, ঢাকা মহানগর পুলিশ কমিশনার এবং উপ-কমিশনার ইব্রাহীম খানকে একাধিকবার ফোন করেও তাদের সাড়া পাওয়া যায়নি।

নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে পুলিশের একজন কর্মকর্তা বলেন, জানার পরেও শহীদ পরিবারের জমি দখল ঠেকাতে ভূমিকা না রাখার ওই ঘটনায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গত জুন মাসের শেষ দিকে ওয়ারি বিভাগের দায়িত্বে আগ পর্যন্ত লালবাগের দায়িত্বে ছিলেন ইব্রাহীম খান।

গত বছর ২৮ সেপ্টেম্বর সেখানকার বংশাল থানা এলাকার নবাবপুর রোডের ওই বাড়ি দখল ও লুটপাটের ঘটনায় ইব্রাহীমের বিরুদ্ধে অভিযোগের তদন্ত করেন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত উপ মহাপরিদর্শক আমিনুল ইসলাম। তদন্তে উপ-কমিশনার ইব্রাহীমের অসদাচরণের প্রমাণ পাওয়ার কথা উল্লেখ করেন তিনি।

মন্তব্য করুন

আরো সংবাদ