ফটো গ্যালারি

বিডার নতুন নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম

বিডার নতুন নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম \

নিজস্ব প্রতিবেদক: অবসরপ্রাপ্ত সচিব মো. সিরাজুল ইসলামকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নতুন নির্বাহী চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক ত্যাগের শর্তে তিন বছরের চুক্তিতে নিয়োগ দিয়ে মঙ্গলবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

৪ সেপ্টেম্বর বা যোগদানের তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে আদেশ উল্লেথ করা হয়েছে। এখন দায়িত্বে থাকা কাজী মো. আমিনুল ইসলামের মেয়াদ তার আগের দিন শেষ হবে। বিডার নির্বাহী চেয়ারম্যান হিসেবে সিরাজুল ইসলাম জ্যেষ্ঠ সচিবের পদমর্যাদা, বেতন-ভাতা ও অন্যান্য আনুষঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন।

১৬ অক্টোবর তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগ দেন সিরাজুল ইসলাম। পরের বছর ২৮ মার্চ মন্ত্রণালয় স্বাস্থ্য সেবা এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে বিভক্ত হলে তিনি নতুন বিভাগের সচিব হন।

সেখানে থাকাবস্থায় একইবছর ১৪ অক্টোবর অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যান তিনি। এর আগে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব থাকাকালে ২০১৪ সালের ১১ ফেব্রুয়ারি কমিশনের ভারপ্রাপ্ত সচিব হিসাবে নিয়োগ পান সিরাজুল। পরে তিনি সচিব হিসেবে পদোন্নতি পান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী সিরাজুল ইসলাম ১৯৮৩ সালে সিভিল সার্ভিসে যোগ দেন। মাঠ পর্যায়ের পাশাপাশি তিনি শিক্ষা মন্ত্রণালয় ও সেতু বিভাগে বিভিন্ন দায়িত্বে ছিলেন।তিনি যুক্তরাষ্ট্র থেকে এমবিএ ও কানাডা থেকে প্রশাসন বিষয়ে উচ্চতর ডিগ্রি নিয়েছেন।

বেসরকারিকরণ কমিশন ও বিনিয়োগ বোর্ডকে একীভূত করে বিডা গঠনের পর ২০১৬ সালের সেপ্টেম্বর প্রথম নির্বাহী চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছিলেন কাজী মো. আমিনুল ইসলাম। এর আগে তিনি প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব ও বিশ্ব ব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক ছিলেন।

মন্তব্য করুন

আরো সংবাদ