ফটো গ্যালারি

রংপুর-৩ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেন সাদ এরশাদ

রংপুর-৩ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেন সাদ এরশাদ \

এওয়ান নিউজ: সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন ফরম তুলেছেন তার বড় ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ। মঙ্গলবার দুপুরে বনানীতে পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয় থেকে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

জানা গেছে, এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে অন্যতম মনোনয়ন প্রত্যাশী সাদ এরশাদ। মনোনয়ন ফরম সংগ্রহ করার সময় বাবার আসনে দলীয় টিকিট পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন সাদ। একইসঙ্গে এই উপনির্বাচনে জয়ী হয়ে বাবার স্বপ্ন পূরণ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এর আগে এ আসনের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন প্রেসিডিয়াম সদস্য শিল্পপতি এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির ও এরশাদের ভাগ্নি মেহেজেবুন্নেছা রহমান টুম্পা। আরও চারজন রয়েছেন দলীয় মনোনয়ন প্রত্যাশী। ৬ সেপ্টেম্বর মনোনয়ন ফরম সংগ্রহকারীদের সাক্ষাৎকার নেবে পার্টির পার্লামেন্টারি বোর্ড।

বার্ধক্যজনিত রোগে দীর্ঘদিন চিকিৎসাধীন থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ গত ১৪ জুলাই সকালে মারা যান। ১৬ জুলাই এরশাদের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষিত হয়। নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী ৫ অক্টোবর ভোট অনুষ্ঠিত হবে। মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৯ সেপ্টেম্বর। যাচাই-বাছাই ১১ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৬ সেপ্টেম্বর।

রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশন নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার রয়েছে চার লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ২১ হাজার ৩১০ জন এবং নারী ভোটারের সংখ্যা দুই লাখ ২০ হাজার ৭৬২।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আসনটিতে ইভিএমে ভোট অনুষ্ঠিত হয়। সেই ভোটে এক লাখ ৪২ হাজার ৯২৬ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির রিটা রহমান পেয়েছিলেন ৫৩ হাজার ৮৯ ভোট। এবারও সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে বলে ইসি জানিয়েছে।

মন্তব্য করুন

আরো সংবাদ