ফটো গ্যালারি

গুগল প্লেতে শীর্ষে রূপকথার ডিফেন্ড দ্য আর্থ

গুগল প্লেতে শীর্ষে রূপকথার ডিফেন্ড দ্য আর্থ \

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : প্রপ্রকাশের প্রথম মাসেই গুগল প্লে স্টোরে শীর্ষে চলে এসেছে বাংলাদেশের বিস্ময় বালক রূপকথার তৈরি দ্বিতীয় গেম ডিফেন্ড দ্য আর্থ। আর্কেড ঘরনার এই শ্যুটার গেমটি ইতিমধ্যেই ডাউনলোড হয়েছে প্রায় নয় হাজার। গেমটি রেকর্ড পরিমাণ ডাউনলোড হয়েছে ৩ সেপ্টেম্বর। এক দিনে ডাউনলোড হয়েছে ৩ হাজারেরও বেশি।

খেলোয়াড়দের কাছ থেকে ৪.৮ রেটিং পেয়ে মঙ্গলবার পর্যন্ত ডাউনলোড করেছে ৮ হাজার ৭০০ বার। বাংলাদেশের গণ্ডি পেরিয়ে গেমটি ডাউনলোড হয়েছে মধ্যপ্রাচ্য, ইউরোপ, আমেরিকা এবং আফ্রিকাতেও।

অপরদিকে গুগল প্লে স্টোরের এই তালিকায় দ্বিতীয় অবস্থানেও রয়েছে বিশ্বের সবচেয়ে কমবয়সী এই কম্পিউটার প্রোগ্রামারের প্রথম গেম স্পেস কলাইডার।

কোনো প্রতিষ্ঠানিক শিক্ষা ছাড়াই শৈশব থেকে কম্পিউটার প্রোগ্রামার হিসেবে বিশ্বজুড়ে খ্যাতি পেয়ে এসেছে ওয়াসিক ফারহান রূপকথা। বর্তমানে সে ইউনিটি প্লাটফর্মে একটি থার্ড পার্সন শ্যুটার গেম তৈরি করছে।

প্রসঙ্গত, ডিফেন্ড দ্য আর্থ এবং স্পেস কলাইডার গেম দুটি মোবাইলের পাশাপাশি পিসিতেও খেলা যায়। পিসি সংস্করণটি রয়েছে রূপকথা স্টুডিও ওয়েব সাইটে। ডাউনলোড ঠিকানা:https://roopkotha-studio.itch.io/defend-the-earth?fbclid=IwAR2j1LSf6FtQEY4rklt0z_JX_zLFijiEQJsymQkYe0ek7igte0FYNipXtIA এবংhttps://roopkotha-studio.itch.io/space-collider fbclid=IwAR3UMNxTkmfBfr9Wm1P6gjAS4tTGbl96tOpVfBSNtSmmNVtpbB6QsmEmXTo

মন্তব্য করুন

আরো সংবাদ