ফটো গ্যালারি

স্পেন-ইতালির জয়ের ধারা অব্যাহত

স্পেন-ইতালির জয়ের ধারা অব্যাহত \

স্পোর্টস ডেস্ক: ইউরো ২০২০ বাছাইপর্বে ভিন্ন ম্যাচে জয় তুলে নিয়েছে স্পেন ও ইতালি। ফলে এখন পর্যন্ত নিজ গ্রুপে পঞ্চম রাউন্ড শেষে শতভাগ জয়ের ধারায় রয়েছে ইউরোপের এই জায়ান্টরা। পয়েন্ট টেবিলে শীর্ষস্থানও মজবুত করলো তারা।

বৃহস্পতিবার অ্যারেনা ন্যাতিওনালায় রোনামিয়াকে ২-১ গোলে হারায় সর্বশেষ ২০১২ ইউরো চ্যাম্পিয়ন স্পেন। পেনাল্টি থেকে সার্জিও রামোস ২৯ মিনিটে এগিয়ে দেওয়ার পর পাকো আলকাসের ৪৭ মিনিটে ব্যবধানে দ্বিগুণ করেন। বিরতির পর ৫৯ মিনিটে ফ্লোরিন আন্দোনের হেডে ব্যবধান কমায় রোনানিয়া।

৭৯ মিনিটে ফার্নান্দো লরেন্তো ফাউল করলে রেফারি সরাসরি লাল কার্ড দেখালে ১০ জনের দলে পরিণত হয় স্পেন। তবে শেষ দিকে চাপের মধ্যে থাকলেও জয় বঞ্চিত হয়নি লা রোহারা। ‘এফ’ গ্রুপে পাঁচ ম্যাচ শেষে স্পেনের পয়েন্ট ১৫।

এদিকে ‘জে’ গ্রুপে আর্মেনিয়ার বিপক্ষে পিছিয়ে পড়েও আন্দ্রেয়া বেলোত্তির জোড়া গোলে ৩-১ ব্যবধানের জয় তুলে নেয় ইতালি। ১১ মিনিটে কারপেতিয়ান গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন। কিন্তু ২৮ মিনিটে ইতালিকে সময়তা ফেরান বেলোত্তি। আর প্রথমার্ধের যোগ করা সময়ে কারপেতিয়ান দু্বার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে শক্তি বাড়ে ইতালির।

বিরতির পর ৭৭ মিনিটে পেলেগ্রিনির গোল লিড এনে দেয় ইতালিকে। আর তিন মিনিট পর গোল করে ১৯৬৮ সালে একমাত্র ইউরোপের মুকুট জয় করা ইতালিকে বড় জয় এনে দেন বেলোত্তি। নিজেদের গ্রুপে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আজ্জুরিরা।

মন্তব্য করুন

আরো সংবাদ