ফটো গ্যালারি

নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরতের আশ্বাস কানাডার মন্ত্রীর

নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরতের আশ্বাস কানাডার মন্ত্রীর \

আন্তর্জাতিক ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত পাঠানোর বিষয়ে কানাডার ফেডারেল মন্ত্রী বিল ব্লেয়ার আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন কানাডা সফররত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বাণিজ্যমন্ত্রী শুক্রবার (৬ সেপ্টেম্বর) অটোয়ায় কানাডার ফেডারেল মন্ত্রী বিল ব্লেয়ারের সঙ্গে একান্ত বৈঠকে একথা বলেন বলে সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়। বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে ফেরত পাঠানোর বিষয়ে দেশটির ফেডারেল মন্ত্রীর সহযোগিতা কামনা করলে তিনি ফেরত পাঠানোর আশ্বাস দিয়ে বলেন, বিষয়টি কানাডার আইন ও বিচারমন্ত্রী এবং বহিরাগমন ও নাগরিকত্ব বিষয়ক মন্ত্রীর কাছে তুলে ধরা হবে।

এসময় মন্ত্রী বাংলাদেশের পক্ষ থেকে প্রত্যক্ষ ছাত্রভর্তির সুযোগ সৃষ্টি, বাংলাদেশে কানাডিয়ান হাইকমিশনের ভিসা সেন্টার পুনঃস্থাপন, ফেডারেল সরকারের বাংলাদেশ সম্পর্কিত ভ্রমণ সতর্কীকরণ প্রত্যাহারের দাবি জানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, দ্বি-পাক্ষিক বাণিজ্য সম্পর্ক উন্নয়নে উভয় দেশের ব্যবসায়ীদের নতুন বিনিয়োগ ও বাণিজ্যের সুযোগ সৃষ্টি করতে হবে। অব্যাহত রাখতে হবে উভয় দেশের বাণিজ্য বহুমুখীকরণ ও ধারাবাহিক উদ্ভাবন।

এসময় কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মিজানুর রহমান, টরন্টোতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মাইন উদ্দিন আহমেদ এবং বাংলাদেশ-কানাডা ট্রেড প্রমোশন সেন্টারের কর্মকর্তা ও ডেলিগেশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আরো সংবাদ