ফটো গ্যালারি

কেইনের হ্যাটট্রিকে জয়ের ধারা ধরে রাখল ইংল্যান্ড

কেইনের হ্যাটট্রিকে জয়ের ধারা ধরে রাখল ইংল্যান্ড \

স্পোর্টস ডেস্ক: হ্যাটট্রিক উপহার দিলেন হ্যারি কেইন। জালের দেখা পেলেন রাহিম স্টার্লিংও। ফরোয়ার্ডদের নৈপুণ্যে ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে দাপুটে জয়ের ধারা ধরে রাখল ইংল্যান্ড। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার বাছাইয়ের ‘এ’ গ্রুপের ম্যাচটি ৪-০ গোলে জিতেছে ইংল্যান্ড। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা।

চেক রিপাবলিককে ৫-০ গোলে উড়িয়ে দেওয়ার পর নিজেদের দ্বিতীয় ম্যাচে মন্টেনেগ্রোকে ৫-১ ব্যবধানে হারিয়েছিল ইংল্যান্ড। উনবিংশ মিনিটে রাহিম স্টার্লিংয়ের ক্রসে কেইন জাল খুঁজে পেলেও অফসাইডের কারণে গোল হয়নি। পাঁচ মিনিট পর গোলরক্ষকের ভুলে এগিয়ে যায় ইংল্যান্ড।

চারপাশে বেশ কজন ইংলিশ ফুটবলার থাকলেও ছোট করে গোলকিক নেন প্লামেন। সতীর্থের কাছ থেকে ফিরতি বল পেয়ে এবার বাঁ দিকে থাকা আরেক জনের কাছে ঠেলে বিপদ ডেকে আনেন তিনি। দ্রুত বলের নিয়ন্ত্রণ নেওয়া স্টার্লিংয়ের ব্যাক পাস থেকে লক্ষ্যভেদ করেন টটেনহ্যাম হটস্পারের ফরোয়ার্ড কেইন।

দ্বিতীয়ার্ধের শুরুতে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন কেইন। ম্যাচে চালকের আসনে বসে ইংল্যান্ড। ডি-বক্সের মধ্যে মারকাস র‌্যাশফোর্ড ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৫৫তম মিনিটে ইংল্যান্ড তৃতীয় গোলটিও পায় বুলগেরিয়ার ভুলে। প্রতিপক্ষের এক খেলোয়াড়ের দুর্বল পাস ধরে র‌্যাশফোর্ডের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডি-বক্সের ঢুকে পড়েন কেইন। ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ডের বাড়ানো বল ঊরু দিয়ে ঠেলে জালে জড়ান স্টার্লিং। ৭৩তম মিনিটে আরেকটি স্পট কিকে হ্যাটট্রিক পূরণ করেন কেইন। বক্সে তিনি নিজেই ফাউলের শিকার হয়েছিলেন। জাতীয় দলের হয়ে ৪০ ম্যাচে কেইনের গোল হলো ২৫টি। চলতি বাছাইয়ে তিন ম্যাচে এটি তার পঞ্চম গোল।

এই গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে চেক রিপাবলিককে ২-১ গোলে হারানো কসোভো চার ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। ৬ পয়েন্ট নিয়ে চেক রিপাবলিক তৃতীয় স্থানে রয়েছে। বুলগেরিয়া ও মন্টেনেগ্রোর পয়েন্ট ২ করে।

মন্তব্য করুন

আরো সংবাদ