ফটো গ্যালারি

অবিলম্বে নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন দিন, অন্যথায় মুক্তির আন্দোলন দাবানলে রূপ নিবে: মিল্টন

নতজানু পররাষ্ট্র নীতির কারনে জাতি আঁতঙ্কিত : আবদুস সালাম

নতজানু পররাষ্ট্র নীতির কারনে জাতি আঁতঙ্কিত : আবদুস সালাম \

এওয়ান নিউজ ডেস্ক: প্রাণ প্রিয় বাংলাদেশ আজ বহুমুখী সংকটে নিমজ্জিত, একদিকে রোহিঙ্গা সমস্যা অন্যদিকে ভারত থেকে পুশবেক সমস্যা পাশাপাশি সরকারের নতজানু পররাষ্ট্র নীতির কারনে জাতি আজ আঁতঙ্কিত, এমনকি এসবের কোন প্রতিবাদ করতে পারছেনা বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেস্টা আবদুস সালাম।

বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ভারপ্রাপ্তে চেয়ারম্যান, তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীতে গতকাল সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় যুক্তরাষ্ট্র বিএনপি, দেশ নেত্রী মুক্তি আন্দোলন পরিষদ, যুবদল, সেচ্ছাসেবক দল, জাসাস, ছাত্রদল, স্টেট বিএনপি, সিটি বিএনপি, মহানগর বিএনপি সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ উদ্দোগে এক মানব বন্ধন কর্মসুচী পালন করায় হয়।

দেশনেত্রী মুক্তি আন্দোলন পরিষদের সভাপতি মিজানুর রহমান ভুঁইয়া মিল্টনের সভাপতিত্বে অনুস্টিত এই মানব বন্ধনে প্রধান অতিথির বক্তব্যে আবদুস সালাম আরো বলেন, অনতিবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি এবং তারেক রহমানসহ সংগঠনের হাজার হাজার নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে নির্দলীয় সরকারের অধিনে নির্বাচনের মাধ্যমে সরকার গঠনের ব্যবস্থা কোনো হবে। অন্যথায় আমাদের মুক্তির আন্দোলন দাবানলে রূপ নিবে।

এসময় পরিষদের সভাপতি মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন তার বক্তব্যে বলেন, ‘‘বাকশাল করে আওয়ামী লীগ গণতন্ত্র হত্যা করেছে, ২৯ ডিসেম্বর তারাই গণতন্ত্র হত্যা করেছে।আমাদের নেতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া স্বৈরাচারের হাত থেকে বাংলাদেশকে রক্ষা করে এদেশে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে।”

তিনি আরো বলেন, ‘‘ দেশ-জাতি আজকে এই অবৈধ সরকারের যাতাকলে নিষ্পেষিত। অর্থনীতি আজকে ধ্বংসপ্রাপ্ত, ব্যাংকগুলো লুট হয়ে গেছে, সামাজিক অশান্তি, নারী-শিশু নির্যাতন, আজকে আমরা বালিশ-পর্দার গল্প শুনি দুর্নীতি কোথায় গিয়েছে- এটা বলার অপেক্ষা রাখে না। আজকে জনগন এই অবস্থা থেকে মুক্তি চায়।”

এসময় বিশেষ অতিথি হিসেববে উপস্থিত ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি অভিনেতা বাবুল আহমেদ, আবুল কাসেম, মাহফুজুল মওলা নান্নু, আক্তার হোসান বাদল, গিয়াস উদ্দীন, মোশারফ সবুজ, এম এ বাতেন, মাকসুদুল হক চৌধূরী, আবু তাহের, আতিকুল হক আহাদ, ওমর ফারুক, সেলিম রেজা, বদিউল আলম, মাজহারুল ইসলাম জনি, রুহল আমিন নাসির, কাওসার শাহীন, আহসান উল্লাহ বাচ্ছু, হারুন উর রশীদ, সুরুজ্জামান, শেখ হায়দার আলী, সালেহ আহমেদ রোমেল, মামুন আহসান, সাইফুল ইসলাম, সাজু, বাদল মির্জা, আব্দুল কাদের, আনোয়ার হোসেন, মো করীম প্রমুখ

মন্তব্য করুন

আরো সংবাদ