ফটো গ্যালারি

ওয়েস্ট ইন্ডিজের নতুন অধিনায়ক পোলার্ড

ওয়েস্ট ইন্ডিজের নতুন অধিনায়ক পোলার্ড \

স্পোর্টস ডেস্ক: সীমিত ওভারের ক্রিকেটে বর্তমান নাজুক অবস্থান থেকে উত্তরণের লক্ষ্য নিয়ে নেতৃত্বে পরিবর্তন এনেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। ওয়ানডে ও টি-টোয়েন্টি- দুই ফরম্যাটেই অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে অলরাউন্ডার কাইরন পোলার্ডকে।

সোমবার (৯ সেপ্টেম্বর) ত্রিনিদাদে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সভাপতি রিকি স্কেরিট সাদা বলের ক্রিকেটের দুই ফরম্যাটের জন্য নতুন অধিনায়ক হিসেবে হোল্ডারের নাম ঘোষণা করেন।

ওয়ানডে দলের নেতৃত্ব হারিয়েছেন জেসন হোল্ডার। আর টি-টোয়েন্টির দলনেতার পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে কার্লোস ব্র্যাথওয়েটকে। তবে হোল্ডারই থাকছেন টেস্ট অধিনায়ক।

সবশেষ ওয়ানডে বিশ্বকাপে চূড়ান্তভাবে ব্যর্থ হয় উইন্ডিজ। মাত্র দুটি ম্যাচ জিতে দশ দলের মধ্যে নবম হয়ে প্রতিযোগিতা শেষ করে দলটি। এরপর ঘরের মাঠে ভারতের কাছে ২-০ ব্যবধানে সিরিজ হারে তারা। টি-টোয়েন্টিতেও একই হাল। বিরাট কোহলিদের কাছে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয় ক্যারিবিয়ানরা।

ভারতের বিপক্ষে সিরিজ দিয়েই টি-টোয়েন্টি দলে ফেরেন ৩২ বছর বয়সী পোলার্ড। তবে তিনি সবশেষ ওয়ানডে খেলেছেন প্রায় তিন বছর আগে। ২০১৬ সালের অক্টোবরে আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছিলেন তিনি।

অধিনায়ক হিসেবে পোলার্ডের প্রথম পরীক্ষা আফগানিস্তানের বিপক্ষে। আগামী নভেম্বরে ভারতের মাটিতে আফগানদের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং একটি টেস্ট খেলবে উইন্ডিজ।

মন্তব্য করুন

আরো সংবাদ