ফটো গ্যালারি

মাহমুদুলের সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ সেরা যুবারা

মাহমুদুলের সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ সেরা যুবারা \

স্পোর্টস ডেস্ক: সংযুক্ত আরব আমিরাত ও নেপালকে হারিয়ে সেমি-ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। গ্রুপের শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয়ে অপরাজিত থেকেই অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের শেষ চারে খেলবে বাংলাদেশ।

সোমবার শ্রীলঙ্কাকে ৪২ রানে হারায় আকবর আলীর দল। টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরিতে ৭ উইকেটে করে ২৭৩ রান। জবাবে ৪৭.৪ বলে ২৩১ রানে গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস।

তানজিদ হাসানের সঙ্গে উদ্বোধনী জুটিতে দলকে সাবধানী শুরু এনে দেন আগের দুই ম্যাচে তিন নম্বরে ব্যাট করা মাহমুদুল । ১৭ রান করে তানজিদের বিদায়ের পর বড় ইনিংস খেলতে পারেননি তিনে নামা পারভেজ হোসেনও।

তৃতীয় উইকেটে তৌহিদ হৃদয়ের সঙ্গে ১২১ রানের জুটিতে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন মাহমুদুল। ৫০ রান করে হৃদয়ের বিদায়ের পর শামীম হোসেন ও অধিনায়ক আকবরের সঙ্গে আরও দুটি কার্যকর জুটি গড়েন মাহমুদুল। ১৪০ বলে ১৪ চার ও ২ ছক্কায় ১২৬ রান করেন ডানহাতি ব্যাটসম্যান।

শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন দিলশান মাদুশঙ্কা। রান তাড়ায় শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় স্বাগতিকরা। প্রথম ছয় ব্যাটসম্যানের সবাই দুই অঙ্কে পৌঁছালেও কেউই ফিফটির দেখা পায়নি। সর্বোচ্চ ৪২ রান আসে নয় নম্বরে নামা রোহান সঞ্জয়ের ব্যাট থেকে।তিন উইকেট নিয়ে বাংলাদেশের সফলতম বোলার রাকিবুল হাসান। দুটি করে উইকেট পান আশরাফুল ইসলাম ও শরিফুল ইসলাম।

১২ সেপ্টেম্বর সেমি-ফাইনালে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিনে শেষ চারের আরেক ম্যাচে ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। ১৪ সেপ্টেম্বর হবে ফাইনাল।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২৭৩/৭ (তানজিদ ১৭, মাহমুদুল ১২৬, পারভেজ ১০, হৃদয় ৫০, শামীম ২২, আকবর ১৪, শাহাদাত ১২, মৃত্যুঞ্জয় ৪, রাকিবুল ৪; ড্যানিয়েল ২/৩৯, মাদুশঙ্কা ৩/৫৪, চামিন্দু ০/২৭, রোহান ০/৪৭, কাভিন্দু ১/৭৬, পারানাভিথানা ১/৩০)

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল: ৪৭.৪ ওভারে ২৩১/১০ (পারানাভিথানা ১৭, কামিল ৩৩, রাভিন্দু ১৭, আহান ৩৩, পেরেরা ৩৬, আভিস্কা ২২, কাভিন্দু ০, চামিন্দু ১, রোহান ৪২, ড্যানিয়েল ৫, মাদুশঙ্কা ১৩*; শরিফুল ২/৫০, শামীম ১/৩৯, মৃত্যুঞ্জয় ১/৩৮, আশরাফুল ২/৪৭, রাকিবুল ৩/৪৯)

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৪২ রানে জয়ী

মন্তব্য করুন

আরো সংবাদ