ফটো গ্যালারি

মার্তিনেজের হ্যাটট্রিকে মেক্সিকোকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

মার্তিনেজের হ্যাটট্রিকে মেক্সিকোকে উড়িয়ে দিল আর্জেন্টিনা \

স্পোর্টস ডেস্ক: জাতীয় দলের জার্সিতে প্রথম হ্যাটট্রিকের দেখা পেলেন লাউতারো মার্তিনেজ। ম্যাচের প্রথমার্ধেই ব্যক্তিগত মাইলফলক অর্জন করলেন এই তরুণ ফরোয়ার্ড। তার নৈপুণ্যে মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনা পেল দুর্দান্ত জয়।

বুধবার বাংলাদেশ সময় সকালে মেক্সিকোকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। যুক্তরাষ্ট্রের টেক্সাসে অনুষ্ঠিত হওয়া আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা সবগুলো গোলই করে বিরতির আগে। ইন্টার মিলান স্ট্রাইকার মার্তিনেজের পা থেকে আসে তিন গোল, পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন পিএসজি মিডফিল্ডার লেয়ান্দ্রো পারেদেস।

নিষেধাজ্ঞার কারণে নেই লিওনেল মেসি। সার্জিও আগুয়েরোকেও দলে রাখেননি কোচ লিওনেল স্কালোনি। আগের লড়াইয়ে চিলির সঙ্গে হতাশাজনক ড্রয়ের পর এ ম্যাচের একাদশের আক্রমণভাগে পরিবর্তন আনেন তিনি। ফলে পাওলো দিবালাকেও জায়গা নিতে হয় বেঞ্চে। কিন্তু তাদের অনুপস্থিতি আর্জেন্টিনাকে টের পেতে হয়নি মার্তিনেজ জ্বলে ওঠায়।

ম্যাচের ১৭তম মিনিটে পারেদেসের পাস পেয়ে মেক্সিকোর এক খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন মার্তিনেজ। এরপর সামনে থাকা আরও তিন ডিফেন্ডারের ফাঁক গলে গোলরক্ষক গুইলের্মো ওচোয়াকে পরাস্ত করেন তিনি। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয় আর্জেন্টিনার। এক্সেকুয়েল পালাসিওসের রক্ষণচেরা পাস পেয়ে বাঁ পায়ের নিচু কোণাকুণি শটে ফের মেক্সিকোর জাল কাঁপান মার্তিনেজ।

৩৩তম মিনিটে মার্তিনেজের কাট-ব্যাক মেক্সিকোর কার্লোস সালসেদোর হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পারেদেসের সফল পেনাল্টিতে ম্যাচের স্কোরলাইন দাঁড়ায় ৩-০। তার স্পট-কিকে অবশ্য হাত ছুঁইয়েছিলেন ওচোয়া, কিন্তু জালে যাওয়া আটকাতে পারেননি। ছয় মিনিট পর ডান পায়ের শটে নিজের তৃতীয় ও দলের চতুর্থ গোলটি করেন মার্তিনেজ।

বিরতির পর কোনো দলই জালের ঠিকানা খুঁজে না পেলে ৪-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। তাদের হয়ে এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলে ৯টি গোল করেছেন ২২ বছর বয়সী মার্তিনেজ।

মন্তব্য করুন

আরো সংবাদ