ফটো গ্যালারি

সব ধরনের সেবা পেতে ডায়াল করুন ‘৩৩৩’: লালমনিরহাট জেলা প্রশাসক

সব ধরনের সেবা পেতে ডায়াল করুন ‘৩৩৩’: লালমনিরহাট জেলা প্রশাসক \

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ জনগণের দোরগোড়ায় সেবা প্রদান নিশ্চিতকরণে সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য কলসেন্টার ‘৩৩৩’ চালু করা হয়েছে। মাঠ পর্যায়ে কলসেন্টার ‘৩৩৩’ এর কার্যক্রম প্রচারণার জন্য বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টায় লালমনিরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর সাংবাদিকদের জানান, সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সঙ্গে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষণযুক্ত স্থানসমূহ, বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে দেশের যেকোনো জেলার যে কেউ ‘৩৩৩’ এই নম্বর কল দিয়ে উপকৃত হবেন। তথ্য জানার পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকারে নাগরিকরা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করতে পারবেন। এছাড়া ‘৩৩৩’ এর এসএমএস, পুশ-পুল এসএমএস ও ইউএসএসডি প্ল্যাটফর্মের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রদান ও যাচাইকরণ সেবাও এখান থেকে পাওয়া যাবে।

২০১৮ সালের ১২ই এপ্রিল প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ এই কল সেন্টারের উদ্বোধন করেন। তার নির্দেশনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই (এক্সেস টু ইনফরমেশন) নাগরিকদের সেবা নিশ্চিত করতে এই কল সেন্টার পরিচালনা করে আসছে।

মন্তব্য করুন

আরো সংবাদ