ফটো গ্যালারি

কলাপাড়ায় কিশোর কিশোরী ক্ষমতায়ন অর্জন সম্পর্কিত প্রশিক্ষন কর্মসূচী অনুষ্ঠিত

কলাপাড়ায় কিশোর কিশোরী ক্ষমতায়ন অর্জন সম্পর্কিত প্রশিক্ষন কর্মসূচী অনুষ্ঠিত \

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি, ১১ সেপ্টেম্বর ঃ কলাপাড়ায় কিশোর কিশোরী ক্ষমতায়ন কর্মসূচীর অর্জন সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদের হলরুমে ইউনিসেফ’র সহায়তায় সেন্টার ফর ম্যাস এডুকেশন ইন সায়েন্স (সিএমইএস) এ কর্মশালা আয়োজন করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মুনিবুর রহমান’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শফিকুল আলম বাবুল, ইউনিসেফ’র বরিশাল বিভাগীয় কর্মকর্তা জামিল হাসান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো.মিজানুর রহমান প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম ম্যানেজার জেরিনা জাহান ভূঁইয়া।

এ কর্মশালায় উপজেলার চাকামইয়া, টিয়াখালী, নীলগঞ্জ, মহিপুর ও লতাচপলী ইউনিয়নের জন প্রতিনিধি, কিশোর-কিশোরী, কাজী সহ গনমাধ্যম কর্মীরা অংশগ্রহন করেন।

কর্মশালায় কিশোর কিশোরীদের উন্নয়নে সাধারন শিক্ষা ও প্রযুক্তি নির্ভর শিক্ষায় কর্মদক্ষ করা এবং কিশোর-কিশোরী ক্লাবে সেশন, প্রযুক্তিগত প্রশিক্ষন ও ব্যবসা, পিয়ার লিডার, আইপিটি, উন্নয়নে খেলা ধূলা বিষয়ে আগ্রহী করে তুলে মনোবল বৃদ্ধি করার উপর জোর দেয়া হয়। এছাড়া বাল্য বিয়ে রোধ, বিয়ে রেজিষ্ট্রেশন, যৌতুক, প্রজনন স্বাস্থ্য বিষয়ে কিশোর-কিশোরীদের জ্ঞান সমৃদ্ধ করে সমাজ উন্নয়নে তাদের মাধ্যমে বিভিন্ন কমিউনিট’র মাঝে সচেতনতা সৃষ্টি করার বিষয়টি উঠে আসে।

মন্তব্য করুন

আরো সংবাদ