ফটো গ্যালারি

আন্তর্জাতিক সাংবাদিকতা সংহতি দিবসটি ঢাকার রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রে উদযাপিত

আন্তর্জাতিক সাংবাদিকতা সংহতি দিবসটি  ঢাকার রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রে উদযাপিত \

এওয়ান নিউজ: ১১ সেপ্টেম্বর, ২০১৯ ঢাকার রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্র বাংলাদেশের সংবাদ মাধ্যম প্রতিনিধিত্বকারী তরুণ বাংলাদেশি সাংবাদিকদের সাথে বৈঠক করেছে। এই অনুষ্ঠানটি প্রতিবছর আন্তর্জাতিক সাংবাদিক সংহতি দিবস উপলক্ষে ঐতিহ্যগতভাবে ঢাকার রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

ঢাকার রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রের পরিচালক ম্যাক্সিম দোবরোখোতভ্ বাংলাদেশী মিডিয়াকে সাধারণ, সুন্দর ও সাবলীল হিসাবে বর্ণনা করেছেন। দুদেশের মধ্যকার সাংস্কৃতিক বিষয় নিয়ে ও রাশিয়ায় উচ্চশিক্ষা গ্রহণে আগ্রহী বাংলাদেশী শিক্ষার্থীদের বিষয় নিয়ে আলোচনা করা হয়।

কেন্দ্রের পরিচালক ম্যাক্সিম দোবরোখোতভ্ বলেন যে, বাংলাদেশের অন্যান্য গণমাধ্যমের পাশাপাশি অনলাইন সাংবাদিকতা এখন খুব জনপ্রিয় এবং অন্যান্য সংবাদমাধ্যমের সাথে অনলাইন সাংবাদিকরাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। বাংলাদেশ ও রাশিয়ার সম্পর্ক অত্যন্ত সুদৃঢ়় এবং আমরা আশা করি যে ভবিষ্যতে তাদের সম্পর্ক আরও উন্নত হবে এই বলে তিনি মন্তব্য করেন। তিনি রাশিয়ার সরকারী বৃত্তির সাথে রাশিয়ান বিশ্ববিদ্যালয়গুলিতে পড়াশোনার জন্য প্রার্থী বাছাই সহ রাশিয়ায় উচ্চশিক্ষা বিষয়ক কার্য্যক্রমে ২০১৯ সালের অনেক মনোযোগ প্রদানের কথাও উল্লেখ করেন যে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে রাশিয়া সরকার বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য নিউক্লিয়ার পাওয়ার ইঞ্জিনিয়ারিংয়ে ২০ টি বৃত্তি সহ মোট ৬৫ টি বৃত্তি প্রদান করেছে।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রের সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান প্রশান্ত কুমার বর্মণ, রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রের শিক্ষা বিভাগের প্রধান সৈয়দ বজলুল হাসান রাজিব প্রমুখ।

অনুষ্ঠানে দেশের বেশ কয়েকটি ইলেকট্রনিক, প্রিন্ট মিডিয়া এবং অনলাইন মিডিয়া থেকে ৪০ জন বাংলাদেশী সাংবাদিক উপস্থিত ছিলেন এবং যারা কেন্দ্রের পরিচালক ম্যাক্সিম দোবরোখোতভ্ মুক্ত আলোচনা ও ঢাকার রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রের কার্য্যক্রম সম্পর্কিত বিবিধ বিষয় সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করেন।

মন্তব্য করুন

আরো সংবাদ