ফটো গ্যালারি

ছাত্রদলের কাউন্সিল স্থগিতের প্রতিবাদে খোকন- নাওয়াজের নেতৃত্বে মিছিল

ছাত্রদলের কাউন্সিল স্থগিতের প্রতিবাদে খোকন- নাওয়াজের নেতৃত্বে মিছিল \

নিজস্ব প্রতিবেদক: ছাত্রদলের কাউন্সিল স্থগিতের প্রতিবাদে সভাপতি প্রার্থী ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক শাহ নাওয়াজ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করা হয়েছে। শুক্রবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেন তারা। এতে অংশ নেন ছাত্রদলের নেতাকর্মীরা।

এসময় সভাপতি প্রার্থী ফজলুর রহমান খোকন বলেন, গণতন্ত্রকে বাধাগ্রস্থ করতেই ছাত্রদলের কাউন্সিল স্থাগিত করা হয়েছে। ক্ষমতাসীনদের প্রত্যক্ষ মদদে আমাদের কাউন্সিল স্থগিত করা হয়েছে। ভবিষ্যতে জাতীয়তাবাদী ছাত্রদল এর উচিৎ জবাব দেবে।

ছাত্রদলের সাধারণ সম্পাদক প্রার্থী শাহ নাওয়াজ বলেন, বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের গণতান্ত্রিক পদ্ধতিতে নেতা নির্বাচনের প্রক্রিয়াকে বাধাগ্রস্ত গ্রস্থ করতে সরকার উঠে পড়ে লেগেছে। ছাত্রদলের বিপথগামী নেশাগ্রস্ত সাবেক একনেতা আদালতে মামলা করে কাউন্সিল অনুষ্ঠানে সামান্য বিঘ্ন সৃষ্টি করলে ও খুব দ্রুত সময়ের মধ্যে কাউন্সিল অনুষ্ঠিত হবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ছাত্রদলের সাবেক সহ ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহ ঢাকার ৬ষ্ঠ সহকারী জজ আদালতে ছাত্রদলের কাউন্সিল স্থগিত চেয়ে একটি মামলা করলে আদালত এতে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। একইসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ নেতাকে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাতে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, আগামী ১৪ সেপ্টেম্বর জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলকে কেন্দ্র করে কাউন্সিলরদের মধ্যে যে উৎসাহ ও স্বতঃস্ফূর্ততার স্ফূরণ সৃষ্টি হয়েছিল সেটিকে বানচাল করার জন্যই এই আদেশ সরকারের মাষ্টার প্ল্যানের অংশ।

মন্তব্য করুন

আরো সংবাদ