ফটো গ্যালারি

ভোলায় ৪৩ দিনে ডেঙ্গুতে আক্রান্ত ৫শতাধিক

ভোলায় ৪৩ দিনে ডেঙ্গুতে আক্রান্ত ৫শতাধিক \

ভোলা প্রতিনিধি: ভোলায় গত ৪৩ দিনে ডেঙ্গুজ¦রে আক্রান্ত হয়েছে ৫০৫ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১৯ জন। যাদের মধ্যে ভোলা সদর হাসপাতালে ১৯ এবং চরফ্যাশনে ৫ জন চিকিৎসাধীন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে আরও ৭ জন। ডেঙ্গু আক্রান্তদের মধ্যে শতাধিক রোগীকে ঢাকায় রেফার করা হলেও বাকীরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

জেলায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে অর্ধেক স্থানীয় রোগী এবং অন্যরা ঢাকা ও বিভিন্ন জেলা শহর থেকে আগত বলে জানিয়েছে জেলার হাসপাতাল সূত্র। হাসপাতালগুলোর সূত্রে জানা যায়, ১ আগস্ট থেকে ১৩ সেপ্টম্বর পর্যন্ত জেলার ৭ উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৫০৫ জন। যাদের মধ্যে ১ মাসে আক্রান্ত হয়েছে ৩ শতাধিক। এসব রোগীদের সব ধরনের চিকিৎসা সহায়তা দেওয়া হয়েছে।

এদিকে হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীদের আলাদা রুমে চিকিৎসা দেওয়া হচ্ছে। আক্রান্ত রোগীদের মধ্যে ভোলা সদর ও চরফ্যাশন সবচেয়ে বেশি। ভোলা জেলা সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার বলেন, ডেঙ্গু রোগীদের হাসপাতাল থেকে সব ওষুধ সরবরাহ করা হচ্ছে। ডেঙ্গু মোকাবিলায় আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। এদিকে দিন দিন ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় আঙ্কিত হয়ে পড়েছেন মানুষ। জ্বর হলেই রোগীরা হাসপাতাল ও ক্লিনিকে গিয়ে ডেঙ্গু পরীক্ষা করতে ভিড় জমাচ্ছে।

অপরদিকে জেলা প্রশাসন, স্বাস্থ্যবিভাগ ও পৌরসভার পক্ষ থেকে পরিস্কার পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান অব্যাহত রয়েছে। ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন ধরনের সচেতনতামূলক কার্যক্রমও চলছে। ভোলা জেলায় ডেঙ্গু প্রকোপ আশঙ্কাজনকভাবে বাড়লেও এখন পর্যন্ত কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি বলে জানিয়েছে জেলার স্বাস্থ্যবিভাগ।

মন্তব্য করুন

আরো সংবাদ